প্রচ্ছদ ভোলা

কলাপাড়ায় করোনার প্রভাবে দোকানপাটে ক্রেতাদের ভিড়

আব্দুল আলিম খান, পটুয়াখালী

করোনার প্রভাব বিস্তার রোধে দোকানপাট, বাজারঘাট বুধবার থেকে বন্ধের শঙ্কায় কলাপাড়ায় দোকানপাটে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে।  মঙ্গলবার সকাল থেকে পৌরশহরের সাপ্তাহিক হাটের দিনে মানুষের ভিড়ে রাস্তাঘাট ছিল পরিপূর্ণ। সাধারণ মানুষকে পেঁয়াজ, রসুন, আলু, লবণ, তেল, ডিম, চাল কিনতে দেখা গেছে। যেন কেনার হিড়িক চলছে। পাঁচ থেকে দশ কেজি পর্যন্ত মালামাল কেনায় বাজারে এসব জিনিসপত্রের সঙ্কটের শঙ্কা করছেন মানুষ।

 আতঙ্কিত মানুষ লকডাউনের শঙ্কায় এসব নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রী কিনছেন। তবে বর্তমানে দ্রব্যমূল্যের দাম অনেকটা সহনশীল পর্যায়ে রয়েছে। পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি। আলু বিক্রি হচ্ছে ২২ টাকা কেজি। রসুন ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তবে চালের দামে মানুষ খুশী নন। তাদের অভিযোগ চার/পাঁচ দিন আগের চেয়ে সব ধরনের চালের দাম কেজিপ্রতি চার/পাঁচ টাকা বৃদ্ধি পেয়েছে।

 তবে ক্রেতাদের অভিযোগ পাইকারি দোকানিদের মোকামের কেনা ক্যাশমেমোর রেট দেখে পর্যালোচনা করে বিক্রি রেট যাচাই করে মোবাইল কোর্টের অভিযান আরও জোরদার করা প্রয়োজন। কারণ চালের কেনা ক্যাশ মেমো দেখাতে চায়না কোন পাইকারি চাল বিক্রেতা। কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, কারও আতঙ্কিত হওয়ার কারণ নেই। শুধু সতর্ক থাকতে হবে। সরকারের নির্দেশনা যথাযথভাবে পালন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *