প্রচ্ছদ ভোলা

দুই দালালের নেতৃত্বে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশা ঘাটে ভিড়ছে অবৈধ নৌযান

আকতারুল ইসলাম আকাশ, ভোলা

 সারাদেশে মহামারি ভাইরাস করোনা রোধে সরকার সড়ক পথ ও নৌ-পথ বন্ধ করলেও অবৈধ ট্রলার, স্টিল বডি আর স্পিডবোটে গতকাল রাত থেকে জীবনের ঝুঁকি নিয়ে ধারণ ক্ষমতার চেয়ে কয়েকগুন বেশি যাত্রী নিয়ে মজু চৌধুরীর ঘাট থেকে ইলিশা ঘাটে আসছেন যাত্রীরা।

আর এসব অবৈধ ট্রলার, স্টিল বডি ও স্পিডবোট ঘাটে ভিড়ছে ঘাটে থাকা দুই দালাল আলাউদ্দিন ও জসিমের নেতৃত্বে। এসময় উপস্থিত সাংবাদিকদের টের পেয়ে পালিয়ে যান দালাল আলাউদ্দিন ও জসিম। পরে আলাউদ্দিন ও জসিম সাংবাদিকদের সংবাদ প্রকাশ না করতে অনুরোধ জানান।

ইলিশা ঘাটের এক মাছ ব্যবসায়ি জানান, মজুচৌধুরি ঘাট থেকে অবৈধভাবে ছেড়ে আসা ট্রলার, স্টিল বডি ও স্পিডবোট ইলিশা ঘাটে এসে পৌঁছলে আলাউদ্দিন ও জসিম সেসব যানবাহন থেকে টাকা তুলেন।

ঘাটে সাংবাদিক আসার খবর পেয়ে সাংবাদিকদের সাথে কৌশল করতে গিয়ে তোপের মুখে পড়ে দৌঁড়ে পালিয়ে যান দালাল আলাউদ্দিন ও জসিম।
বুধবার সকালে ইলিশা ঘাটে গিয়ে এমন চিত্রই দেখা যায়।

এদিকে সরকারী ভাবে লোকসমাগম কম থাকার কথা থাকলেও ঈদের আমেজের মতো হাজার হাজার মানুষ জেলার বাহির থেকে ভোলায় আশায় হতাশ সচেতন মহল।

সচেতন মহল আক্ষেপ করে জানান, ঘাটে প্রশাসন না থাকায় আলাউদ্দিন, জসিম, জাহাঙ্গীরসহ আরও বেশ কয়েকজন এসব অবৈধ যানবাহন আশ্রয় দিয়ে থাকেন। এবিষয়ে প্রশাসনের কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *