1. admin@dipkanthonews24.com : admin :
কুয়াকাটা সৈকতে ভেসে এলো ৫ ফুট দৈর্ঘ্যের মৃত ডলফিন - দ্বীপকন্ঠ নিউজ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০০ অপরাহ্ন
শিরোনাম :
বাউফলে শিক্ষার্থীদের দুই ঘন্টা মহাসড়ক অবরোধ লালমোহনে পূজামÐপের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা বাংলা বাজার মাহমুদিয়া দাখিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন দুমকিতে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, প্রেসক্লাবের নিন্দা, থানায় জিডি লালমোহনে জামায়াতে ইসলামীর উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

কুয়াকাটা সৈকতে ভেসে এলো ৫ ফুট দৈর্ঘ্যের মৃত ডলফিন

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
  • ১৭০ বার পঠিত
Spread the love

পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে ৫ ফুট দৈর্ঘ্যের একটি শুশুক প্রজাতির মৃত ডলফিন ভেসে এসেছে। এটির প্রস্থ দেড় ফুট। বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৯টার দিকে সৈকতের গঙ্গামতি এলাকায় ডলফিনটি দেখতে পান স্থানীয়রা।

কুয়াকাটা ডলফিন রক্ষা কমিটির সদস্য কেএম বাচ্চু জানান, ডলফিনটি কয়েক ঘণ্টা আগে সাগরে মারা গেছে। ডলফিনটির রং এখনো পরিবর্তন হয়নি। তবে পেট ফাটা রয়েছে। মুখে জাল প্যাচানো রয়েছে। জেলেদের জালে মুখ আটকানোর কারণে ডলফিনটির মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

বন বিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ঘটনাস্থলে আমাদের একটি টিম পাঠানো হয়েছে। এটি বালু চাপা দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

এ নিয়ে চলতি বছর সৈকতে মোট ১৮টি মৃত ডলফিন ভেসে এলো। বার বার মৃত ডলফিন ভেসে আসায় উদ্বেগ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!