1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় অবহিতকরন সভা অনুষ্ঠিত - দ্বীপকন্ঠ নিউজ
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে শিক্ষার্থীদের দুই ঘন্টা মহাসড়ক অবরোধ লালমোহনে পূজামন্ডপ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা বাংলা বাজার মাহমুদিয়া দাখিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন দুমকিতে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, প্রেসক্লাবের নিন্দা, থানায় জিডি লালমোহনে জামায়াতে ইসলামীর উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

কলাপাড়ায় অবহিতকরন সভা অনুষ্ঠিত

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ১৪৫ বার পঠিত
Spread the love
কলাপাড়ায় বেসরকারী আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ এর “পরিবর্তন” ও “ইপজিয়া” নামক দুটি প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন সভাকক্ষে আনুষ্ঠানিক ভাবে প্রকল্প দুটির অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়।
কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান উপজেলা পরিষদ চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহীনা পারভীন সীমা।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলাপাড়া থানার ওসি (তদন্ত) মোঃ মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: হুমায়ুন কবীর, সিপিপির সহকারী পরিচালক মো: আসাদুজ্জামান খাঁন।
এ সময় সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ, এনজিও প্রতিনীধি সহ প্রেস ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।
ওয়ার্ল্ড কনসার্ন সংস্থার পক্ষে প্রকল্প দুটির বিষয়বস্তু উপস্থাপন করেন প্রোগ্রাম ম্যানেজার সিলভেষ্টার মাইকেল মধু ও ফ্রান্সিস তমাল হালদার। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেমস রাজীব বিশ্বাস প্রকল্প কর্মকর্তা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ।
অফিস সুত্রে জানা যায়,এ সংস্থা কলাপাড়া উপজেলার বিভিন্ন ঝুঁকিপূর্ন ইউনিয়নে দির্ঘদিন ধরে সুনামের সাথে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় উপজেলার বালিয়াতলী, মহিপুর, লতাচাপলী ও নীলগঞ্জ ইউনিয়নে দাতা সংস্থা টিয়ারফান্ড-ইউকে, সিডরফান্ড-হংকং এবং ইন্টারএক্ট-সুইডেন এর আর্থিক সহায়তায় এ প্রকল্প দুটি শুরু হয়েছে। উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠির আবহাওয়া ও জলবায়ু পরির্বতনের সাথে খাপ খায়িয়ে দুর্যোগ বিষয়ক সচেতনতা বৃদ্ধি, জেন্ডার বৈষম্য দুরিকরন, শিশু অধিকার ও সুরক্ষা নিশ্চিতসহ সহ কৃষি এবং জীবন জীবিকার মান উন্নয়নের মাধ্যমে দুর্যোগ সহনশীল জনগোষ্ঠি গড়ে তুলতে প্রকল্প দুটি নতুন ভাবে তিন বছরের জন্য কাজ করবে।
অনুষ্ঠান শেষে সংস্থার “ইপজিয়া” প্রকল্পের মাধ্যমে উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হত দরিদ্র ৫ জন নারীদের মাঝে উপস্থিত অথিতিদ্বয়ের মাধ্যমে বিকল্প আয়ের লক্ষে নার্সারী করার জন্য প্রত্যোককে নগদ দশ হাজার টাকা করে মোট পঞ্চাশ হাজার টাকা বিতরন করা হয়।
প্রকল্প কর্মকর্তা সীমা ভেরোনিকা রোজারিও জানান, জলবায়ুর পরিবর্তনের প্রভাব মোকাবেলা, পরিবার পর্যায়ে বিকল্প আয় বৃদ্ধি সহ নারীদের ক্ষমতায়নের লক্ষে হত দরিদ্র নারীদের মাঝে এ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!