1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে জমি দখলের চক্রান্ত - দ্বীপকন্ঠ নিউজ
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানববন্ধন বাউফলে দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ লালমোহন ফাউন্ডেশন ঢাকা’র নতুন কমিটি গঠন । সভাপতি ফিরোজ, সম্পাদক রিয়াদ লালমোহনে নার্স এবং মিডওয়াইফদের পতাকা মিছিল লালমোহনে আগুনে ৭ দোকান পুড়ে ছাই, ক্ষতিগ্রস্থদের সহায়তা প্রদান

কলাপাড়ায় মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে জমি দখলের চক্রান্ত

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ১১৫ বার পঠিত
Spread the love

 কলাপাড়ায় আদিবাসী রাখাইন সম্প্রদায়কে ব্যবহার করে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আদিবাসী রাখাইন অংচোলা মাদবর।

বুধবার বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মো: তৌহিদুর রহমান হলরুমে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সাবেক জেলা পরিষদ সদস্য মো: আসলাম হাওলাদার, মো: রুবেল সিকদার, রাখাইন সম্প্রদায়ের ১০ পরিবারের সদস্য সহ কলাপাড়ার কর্মরত গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে অংচোলা বলেন, ’উপজেলার ১৮নং জেএল এসএ ১৯৫নং খতিয়ানে ২৫.৫৬ একর ভূমি সিলাও মাদবর’র মৃত্যুতে একমাত্র পুত্র সেলাফ্ধসঢ়;রু মাদবর। এবং সেলাফরু মাদবরের মৃত্যুতে অংচোলা সহ ৮জন বর্তমানে ওয়ারিশ থাকেন। যা বিএস ১০৮৭ নং খতিয়ানে রেকর্ড হয়। এ সংক্রান্ত ওয়ারিশ সনদের বিরুদ্ধে মিসকেস (৯৪৮/২০০২) মামলায় তাদের অন্যায় দাবী খারিজ করে দেয় পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত। কলাপাড়া চৌকি আদালতের সিআর-৪১/২২ মামলা অসত্য বিবেচনায় খারিজ করে দেয় আদালত।

কিন্তু এরপরও মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তে লিপ্ত একটি স্বার্থান্বেষী মহল। যারা ১২ নভেম্বর ২০২২ আমার (অংচোলা) জমির উপর রুবেল সিকদারের মাছের ঘেরে দেশীয় অস্ত্রের মহড়ায় প্রবেশ করে গাছ পালা কেটে অন্যায় দখলের চেষ্টা করে। পুলিশের হটলাইন ৯৯৯এ কল করে যা রক্ষা হয়।’ পরে অংচোলা মাদবর বাদী হয়ে বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিট্রেট আদালতে মামলা করেন। ওই মামলা থেকে রেহাই পাবার জন্য ২০ নভেম্বর রাখাইনদের জমি দখল সহ হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন ও কলাপাড়া নাগরিক উদ্যোগের ব্যানারে মানববন্ধনে অংশ নেয় মায়া রাখাইন ও তার পরিবারের সদস্যরা।
প্রতিনিয়ত মায়া রাখাইনের ষড়যন্ত্র থেকে রক্ষা পেতে আকুল আবেদন জানান প্রশাসনের প্রতি। বালিয়াতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবিএম হুমায়ূন কবির বলেন, আমার জনপ্রিয় দেখে এবং সামনে ইউনিয়ন পরিষদ নির্বাচন রেখে প্রতিপক্ষ আমার সুনাম নষ্ট করার জন্য মায়া রাখাইন মত ভূয়া ওয়ারিশদের কে ব্যবহার করে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে, আমি এ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!