1. admin@dipkanthonews24.com : admin :
কুয়াকাটার ভাঙ্গন ঠেকাতে দ্রুত গতিতে চলছে সৈকত রক্ষার কাজ - দ্বীপকন্ঠ নিউজ
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
লালমোহনে সাংবাদিকদের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের মতবিনিময় লালমোহনে ব্যবসায়ীর বসতঘর থেকে স্মার্টফোন, টাকা ও স্বর্ণালঙ্কার চুরি বোরহানউদ্দিনে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী(সঃ) উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত মিথ্যা মামলার প্রতিবাদ বাউফলে প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিত শিক্ষার্থীদর মানববন্ধন ও বিক্ষোভ কলাপাড়ায় ইউপি চেয়ারম্যান আনছার মোল্লাকে কারাগারে প্রেরণ লালমোহনে ভোগদখলীয় জমি জবর দখলের চেষ্টার অভিযোগ আদালতের স্থিতাবস্থার আদেশ ভঙ্গের চেষ্টা করায় কলাপাড়া “ইউএনও” কে নোটিশ দুমকিতে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যে মামলা, প্রেসক্লাবের নিন্দা বোরহানউদ্দিন মেঘনা নদীতে জাল পাতাকে কেন্দ্র করে হামলায় আহত – ১২

কুয়াকাটার ভাঙ্গন ঠেকাতে দ্রুত গতিতে চলছে সৈকত রক্ষার কাজ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ২১৩ বার পঠিত
Spread the love

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া

সাগরকন্যা কুয়াকাটার ভাঙ্গন রোধ প্রকল্পে দ্রæত গতিতে সৈকত রক্ষণাবেক্ষনের কাজ চলছে। সম্প্রতি সরকারি অর্থায়নে পানি উন্নয়ন কোর্ড এ কাজটি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।
১ কোটি ৯৭ লক্ষ টাকায় ন্যাচারাল কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজটি পেয়েছে। সাগরের জিরো পয়েন্ট থেকে পূর্বে নয়শো ও পশ্চিমে দুইশো মোট ১১’শ মিটার পর্যন্ত ২৩ হাজার জিওব্যাগ ও টিউবের মাধ্যমে সাগর ক‚লে ¯েøাভ প্রটেকশন দেয়া হবে। বীচের পাড় ঘেষে জিওব্যাগ দেয়াতে এবারের প্রটেকশন ব্যবস্থাটি দীর্ঘ মেয়াদি হবে বলে মনে করছেন স্থানীয়রা। এদিকে, আগামী জুন পর্যন্ত সময় সীমা থাকলেও জরুরি প্রয়োজনে দ্রæত এ কাজটি সম্পন্ন  করবেন বলে জানিয়েছেন ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাচারাল কন্সট্রাকশন।
এবিষয়ে পানি উন্নয়ন বোর্ড কলাপাড়ার নির্বাহী প্রকৌশলী খালিদ বিন ওয়ালিদ বলেন, সাগরের অব্যাহত ঢেউয়ের ভাঙ্গন থেকে কুয়াকাটার বীচকে রক্ষার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। সাগর ক‚লে জিওব্যাগ দিয়ে চার লাইনের প্রটেকশন দেয়ায় বীচ সুরক্ষিত থাকবে বলে তিনি আশা করেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!