1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলে স্বাস্থ্যকর্মীদের প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে শিক্ষার্থীদের দুই ঘন্টা মহাসড়ক অবরোধ লালমোহনে পূজামন্ডপ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা বাংলা বাজার মাহমুদিয়া দাখিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন দুমকিতে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, প্রেসক্লাবের নিন্দা, থানায় জিডি লালমোহনে জামায়াতে ইসলামীর উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

বাউফলে স্বাস্থ্যকর্মীদের প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ

তৌহিদ হোসেন উজ্জ্বল, বাউফল
  • প্রকাশিত : রবিবার, ২ জুলাই, ২০২৩
  • ১১৮ বার পঠিত
Spread the love
পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মাল্টি হেলথ ভলান্টিয়াদের (এমএইচভি) বেতনের টাকা খরচ দেখিয়ে প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২২ জুন) বিকালে এমএইচভি কর্মীরা সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন। কেন এই টাকা কেটে নেওয়া হয় তার সদুত্তর দিতে পারেননি কর্তৃপক্ষ।
জানা গেছে, বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে ২০২০ সালের মে মাসে ২৮০ জন এমএইচভি নিয়োগ দেয়া হয়। ২০২২ সালের জুন থেকে ২০২৩ সালের জুন পর্যন্ত জনপ্রতি সরকার ১ বছরের বেতন বাবদ ৪৩ হাজার ২০০ টাকা বরাদ্দ দেয়। কিন্তু বৃহস্পতিবার (২২ জুন) ওই টাকা উত্তোলন করতে গেলে অলিখিত ভ্যাট ট্যাক্স ও অডিট খরচ দেখিয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা জনপ্রতি ১২শ’ টাকা করে কেটে রেখে ৪২ হাজার টাকা প্রদান করলে কয়েকজন এমএইচভি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন। এ সময়ে এমএইচভিদের প্রতিবাদের মুখে সাংবাদিকদের উপস্থিতিতে টাকা দেয়া বন্ধ করে দেন।
ভুক্তভোগীরা জানান, আমাদের কাছ থেকে খাতায় ৪৩ হাজার ২ শত টাকার স্বাক্ষর নিয়ে দিয়েছে ৪২ হাজার টাকা।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা (পিকে সাহা) বলেন, অলিখিত কিছু ভ্যাট ট্যাক্স, অফিস খরচ আছে এজন্য কিছু টাকা রাখা হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী জেলা সিভিল সার্জন ডা. কবির হাসান বলেন, এমএইচভি কর্মীদের সঙ্গে জেলায় কোন সম্পর্ক নেই এটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দেখেন তাই তিনি ভালো বলতে পারবেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!