1. admin@dipkanthonews24.com : admin :
স্বাস্থ্য কমপ্লেক্সর পুকুরে ১১ কেজির চিতল মাছ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে শিক্ষার্থীদের দুই ঘন্টা মহাসড়ক অবরোধ লালমোহনে পূজামন্ডপ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা বাংলা বাজার মাহমুদিয়া দাখিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন দুমকিতে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, প্রেসক্লাবের নিন্দা, থানায় জিডি লালমোহনে জামায়াতে ইসলামীর উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

স্বাস্থ্য কমপ্লেক্সর পুকুরে ১১ কেজির চিতল মাছ

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ২৪৬ বার পঠিত
Spread the love

দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ

পটুয়াখালী জেলার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পুকুরে প্রায় ১১ কেজি ওজনের একটি চিতল মাছ ধরা পড়েছে।

শনিবার (২৬ আগস্ট) ভোর রাত ৪টার দিকে এলাকার আবু তালেব সিহাবের হুইল ছিপ মাছটি ধরা পরে।

মাছটির শিকারি আবু তালেব সিহাব তার নিজ ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি আলোচনায় আসে। স্থানীয়রা চিতলটি কিনতে আগ্রহ প্রকাশ করেন। তবে মাছটি তিনি বিক্রি না করে পরিবারের সবাইকে নিয়ে ভাগ করে খেয়েছেন বলে জানা গেছে।

বাউফল উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুরে টিকিট কেটে মাছ ধরার আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন এলাকার শিকারিরা নিজেদের বড়শি, হুইল ছিপ নিয়ে আসেন।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, সরকারি ব্যবস্থাপনায় আমরা পুকুরে মাছের পোনা ছাড়ি এবং পরিচর্যা করি। এক-দুই বছর পর পর টিকিটের মাধ্যমে মাছ শিকারিরা আসেন এবং মাছ ধরেন। এতে যা আয় হয়, তা দিয়ে আবারও মাছ ছাড়ি এবং সরকারি কোষাগারে কিছু টাকা জমা করি।

তিনি আরও বলেন, চিতল মাছ মূলত রাক্ষুসে মাছ। এটি ধরার জন্য গত বছর থেকে চেষ্টা করে যাচ্ছি, কিন্তু ধরা যাচ্ছিল না। চিতলটি বড়শিতে না উঠে হুইল ছিপে আটকে উঠেছে এবং বেশ আলোচনায় এসেছে।

চিতল শিকারি আবু তালেব সিহাব বলেন, এত বড় চিতল জীবনে এই প্রথম ধরতে পারলাম। সাধারণত পুকুরে বা ছোট জলাশয়ে বড় চিতল মাছ খুব কমই পাওয়া যায়।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!