1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় জোর পূর্বক জমি দখল ও চাঁদা দাবীর অভিযোগ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফলে শিক্ষার্থীদের দুই ঘন্টা মহাসড়ক অবরোধ লালমোহনে পূজামন্ডপ নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সমুন্নত রাখতে সভা বাংলা বাজার মাহমুদিয়া দাখিল মাদ্রাসায় ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন দুমকিতে সাংবাদিকের নামে ফেসবুকে অপপ্রচার, প্রেসক্লাবের নিন্দা, থানায় জিডি লালমোহনে জামায়াতে ইসলামীর উদ্যোগে সীরাতুন্নবী (সা:) মাহফিল অনুষ্ঠিত লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন বোরহানউদ্দিন পৌরসভার উদ্যোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান লালমোহনে আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও ঘর মালিকদের বিএনপির অনুদান কলাপাড়ায় শিশু শিক্ষার্থীকে ধর্ষনের অভিযোগ লালমোহন পৌরসভার ৫৯০ মিটার সড়ক নির্মাণ কাজের উদ্বোধন

কলাপাড়ায় জোর পূর্বক জমি দখল ও চাঁদা দাবীর অভিযোগ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ১৪৫ বার পঠিত
Spread the love
এ এম আলমগীর হোসেন, কলাপাড়া 
পটুয়াখালীর কলাপাড়ায় জোর পূর্বক জমি দখল করে পুকুর খনন ও চাঁদা দাবীর অভিযোগ উঠেছে। এসময় ওই জমির সীমানা পিলার উপরে ফেলেছে বলে দাবী করেন অভিযোগকারী। ঘটনাটি উপজেলার মহিপুরের চর চাপলী গ্রামে ঘটেছে। স্থানীয় তোফাজ্জেল পাটোয়ারী ও তার সহযোগীরা পেশি শক্তির বলে এ কাজ করেছে বলে অভিযোগকারী জানান। অভিযুক্ত তোফাজ্জেল পাটোয়ারী ওই গ্রামের মৃত হাসেম পাটোয়ারীর ছেলে।
এবিষয়ে কলাপাড়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেছেন ভূক্তোভোগী রফিকুল ইসলাম।
মামলা সূত্রে জানা যায়, ভূক্তোভোগী রফিকুল ইসলাম উপজেলার মহিপুর থানাধীন পশ্চিম ধুলাসার গ্রামের মৃত সৈয়দ আহম্মেদ এর পুত্র। দীর্ঘদিন ধরে তিনি চর চাপলী গ্রামে তার স্ত্রী’র সূত্রে পাওয়া সম্পত্তি ভোগ দখল করিয়া আসছিল। ওই জমির পাশে অভিযুক্ত তোফাজ্জেল পাটোয়ারীর জমি থাকায় তারা জোর পূর্বক তার জমির সীমানা পিলার উপরে ফেলে। এরপর ওই জমিতে পুকুর খনন করে জমির শ্রেণী পরিবর্তন করে। এতে ভূক্তোভোগী বাধা দিতে গেলে তারা বিভিন্ন ধরনের হুমকী-ধামকি দিয়ে ৭ লক্ষ টাকার চাঁদা চাবী করেন। অভিযুক্ত তোফাজ্জেল পাটোয়ারী ও তার সহযোগীদের বিরুদ্ধে প্রতিকার চেয়ে উপজেলা পরিষদে একটি লিখিত অভিযোগ করেন ওই ভূক্তোভোগী। কিন্তু অভিযুক্ত ব্যক্তিরা উপজেলা পরিষদের সিদ্ধান্তকেও অবহেলা করে। তারা তাদের পেশি শক্তির বলে জোর পূর্বক জমি নিজেদের দখলে নেয়ার চেষ্টা অব্যাহত রাখে।
ভূক্তোভোগী রফিকুল ইসলাম জানান, দীর্ঘ বছর ধরে ওই জমি ভোগদখল করে আসছি। আমাদের নামে ওই জমির বি.এস হয়েছে। তারা পেশি শক্তির জোরে জোর পূর্বক ওই জমির দখল নিতে চাইছে। সরকারী উপর মহলে তাদের লোকজন থাকায় এ কাজগুলো করছে। স্থানীয় অনেক লোক তাদের হয়রানীর শিকার হচ্ছে বলেও তিনি দাবী করেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!